বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|Friday, October 18, 2024
সাইটে আপনার অবস্থানঃ Home » আর্ন্তজাতিক » ইতালিতে আরও ৭৯৩ জনের মৃত্যু,ঠাঁই নেই মর্গ-কবরস্থানে

ইতালিতে আরও ৭৯৩ জনের মৃত্যু,ঠাঁই নেই মর্গ-কবরস্থানে 

A convoy of Italian Army trucks arrives from Bergamo carrying bodies of coronavirus victims to the cemetery of Ferrara, Italy, where they will be cremated, Saturday, March 21, 2020. The transfer was made necessary since Bergamo mortuary reached maximum capacity. For most people, the new coronavirus causes only mild or moderate symptoms. For some it can cause more severe illness, especially in older adults and people with existing health problems. (Massimo Paolone/LaPresse via AP)

 

২৪ ঘণ্টায় ইতালিতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৭৯৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মোট মৃত্যু হলো ৪ হাজার ৮২৫ জনের।এদিন দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে ৬ হাজার ৫৫৭ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫৩ হাজার ৫৭৮। করোনাভাইরাসের ভয়াবহতায় চীনকেও ছাপিয়ে যাচ্ছে ইতালি। ইউরোপের দেশটিতে প্রতিদিন শত শত মানুষের মৃত্যু হচ্ছে আর এসব মরদেহে উপচে পড়ছে ইতালির মর্গগুলো। দাফনেরও জায়গা নেই দেশটির কবরস্থান গুলোতেও। আর তাই মরদেহগুলো পুড়িয়ে ফেলা হচ্ছে বলে জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি স্টার।কবর দেয়ার স্থান সংকুলান না হওয়ায় গত বুধবার রাতে ইতালির উত্তরাঞ্চলীয় লোম্বার্ডির বারগামোর শহরের বাইরে নিয়ে যাওয়া হয় শত শত কফিন। এতে ব্যবহার করা হয় সেনাবাহিনীর ট্রাক। এসব ট্রাকে করে শহরের একটি কবরস্থান থেকে দাফনের জন্য অন্য অঞ্চলে নেয়া হচ্ছে করোনা আক্রান্তদের মরদেহ। এদিকে ট্রাকে করে মরদেহ সরানোর একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ছড়িয়ে পড়েছে । অনেক ইতালীয় এই ভিডিওকে ‘দেশের ইতিহাসের সবচেয়ে করুণ ছবি’ বলে অভিহিত করেছেন ।এ নিয়ে ইতালি লোম্বার্ডি অঞ্চলের ব্রেসকিয়া শহরের চিয়ারি হাসপাতালের পরিচালক জিন পিয়েরে রাম্পোনি বলেন, আমরা চীনের ছবিগুলো দেখে মানসিকভাবে প্রস্তুত ছিলাম কিন্তু এমন চিত্র ভয়াবহ চিত্র দেখবো সেটি ভাবিনি।এদিকে ইতালির বারগামো শহরের মেয়র গিয়োরগিয়ো গোরি বলেন, মৃতের  সংখ্যা  বেশি কারণ, করোনার লক্ষণ নিয়ে মারা যাওয়া অনেক মৃতের শরীরে ভাইরাসের পরীক্ষা করা হয়নি। বারগামো শহরের মেয়র আরো বলেন, ২৪ ঘণ্টাই মরদেহ পুড়ানো হচ্ছে, একদিনে ২৫টির মতো মরদেহ পুড়ানো যায়। পুড়ানোর পর ছাইগুলো আবার মরদেহ যে এলাকা থেকে এসেছে সেখানে ফিরিয়ে দেয়া হবে।

 

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone