বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|Saturday, September 21, 2024
সাইটে আপনার অবস্থানঃ Home » আর্ন্তজাতিক » মার্কিন জনগণ ট্রাম্পের ভুল নীতি প্রত্যাখ্যান করেছেন : ড. রুহানি

মার্কিন জনগণ ট্রাম্পের ভুল নীতি প্রত্যাখ্যান করেছেন : ড. রুহানি 

170620_bangladesh_pratidin_rohani

ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি বলেছেন, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সরকারের ভুল নীতি শুধু বিশ্বের অন্যান্য দেশের মানুষের পক্ষ থেকে নয় বরং খোদ মার্কিন জনগণের পক্ষ থেকেও প্রত্যাখ্যাত হয়েছে।

আজ রবিবার) তেহরানে ইরানের অর্থনৈতিক সমন্বয় বিষয়ক জাতীয় টাস্কফোর্সের বৈঠকে এ কথা বলেন তিনি।

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পের পরাজয়ের প্রতি ইঙ্গিত করে তিনি এ কথা বলেন।

রুহানি আরও বলেন, এখন আমেরিকার পরবর্তী সরকারের সামনে অতীতের ভুল সংশোধনের সুযোগ এসেছে এবং তাদের উচিৎ আন্তর্জাতিক নীতিমালার প্রতি সম্মান প্রদর্শন করে তা অনুসরণের পথে ফিরে আসা।

ইরানের প্রেসিডেন্ট আরও বলেন, কোনো চুক্তির সব পক্ষ যখন প্রতিশ্রুতি মেনে চলে তখন ইরানও তা মেনে চলে। ইরান বিশ্বের সঙ্গে গঠনমূলক যোগাযোগ ও সম্পর্কে বিশ্বাসী। এটাকে নিজের কৌশল বলে মনে করে।

মার্কিন সরকারের চাপিয়ে দেওয়া অর্থনৈতিক যুদ্ধে ইরানি জাতির বিজয় হয়েছে বলে তিনি মন্তব্য করেন। রুহানি বলেন, ইরানি জনগণ অর্থনৈতিক যুদ্ধের মোকাবেলায় বীরত্বপূর্ণ প্রতিরোধের মাধ্যমে এটা প্রমাণ করেছে যে মার্কিন যুক্তরাষ্ট্রের সর্বোচ্চ চাপ প্রয়োগের নীতি ব্যর্থ হতে বাধ্য।

৩ নভেম্বর অনুষ্ঠিত মার্কিন নির্বাচনে ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে পরাজিত করেছেন। ট্রাম্প ইলেকটোরাল ভোটের পাশাপাশি ইলেকটোরাল ভোটেও হেরে গেছেন।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone