বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|Tuesday, October 22, 2024
সাইটে আপনার অবস্থানঃ Home » আর্ন্তজাতিক » ভারতের পাশে দাঁড়ানোর অভিনব বার্তা সংযুক্ত আরব আমিরাতের

ভারতের পাশে দাঁড়ানোর অভিনব বার্তা সংযুক্ত আরব আমিরাতের 

124555555

দুবাইয়ে অবস্থিত বিশ্বের বৃহত্তম বিল্ডিং বুর্জ খলিফা সাজল ভারতীয় পতাকায়। রোববার (২৫ এপ্রিল) রাতে করোনা মহামারির বিরুদ্ধে ভারতের কঠিন সংকটের মুহূর্তে এভাবেই পাশে থাকার বার্তা দিল ইউএই। ২৩ সেকেন্ডের একটি ভিডিওতে দেখা যায়, ভারতীয় পতাকায় তিন রঙে সেজেছে বিখ্যাত এই টাওয়ার। যেখানে হ্যাসট্যাগে বার্তা দেওয়া হয় #StayStrongIndia।
বুর্জ খলিফার এক টুইটে বলা হয়, ভারতের এখন খুব কঠিন সময়। ভারতবাসীদের জন্য আমাদের পক্ষ থেকে দোয়া ও শুভকামনা রইল। করোনার দ্বিতীয় ঢেউয়ে ধুঁকছে ভারতের বেশ কয়েকটি শহর। দিল্লি, মহারাষ্ট্রের মতো শহরে সংক্রমণ যেন আটকানো যাচ্ছে না। বেড়েই চলেছে সংক্রমণ ও মৃতের সংখ্যা। অক্সিজেন আর চিকিৎসার অভাবে মারা যাচ্ছে অসংখ্য মানুষ। করোনায় বিপর্যস্ত ভারতের পাশে দাঁড়ানোর ঘোষণা দিয়েছে যুক্তরাজ্য, জার্মানি ও যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশ।সামাজিক যোগাযোগমাধ্যমে ‘হ্যাশট্যাগ ইন্ডিয়া নিড অক্সিজেন’ লিখলেই উঠে আসছে ভারতের করোনা মহামারির চরম ভয়াবহতা। মহামারির কাছে কতটা অসহায় মানুষ। স্বজন হারানো আর্তনাদে ভারী দিল্লি, মহারাষ্ট্র থেকে শুরু করে ভারতের বিভিন্ন রাজ্যের আকাশ। করোনা মহামারিতে ভেঙে পড়েছে দেশটির স্বাস্থ্যব্যবস্থা। অক্সিজন আর চিকিৎসার অভাবে প্রতিনিয়ত প্রাণ হারাচ্ছেন অসংখ্য করোনা রোগী। হাসপাতালে জায়গা না পেয়ে বাইরেই অপেক্ষার প্রহর গুনছেন অনেকে। কেউবা আবার বাড়ি ফিরে যাচ্ছেন ব্যর্থ হয়ে। শ্মশানগুলোতেও জায়গা নেই দাহ করার। তাই অনেক হাসপাতালের বেইজমেন্টেই চলছে অন্ত্যেষ্টিক্রিয়া। করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, ভারতে গত ২৪ ঘণ্টায় আরও তিন লাখ ৫৪ হাজার ৫৩১ জনের করোনা শনাক্ত হয়েছে এবং মারা গেছে দুই হাজার ৮০৬ জন। আক্রান্তের দিক থেকে দেশটি বিশ্বে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে এক কোটি ৪২ লাখ ৯৬ হাজার ৬৪০ জন এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছে ২৮ লাখ ১৪ হাজার ৫৪৪ জন। ভারতে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হওয়ার হার ৯৯ শতাংশ এবং মারা যাওয়ার হার এক শতাংশ।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone