বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|Friday, September 20, 2024
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » পিকেএসএফ-এর নতুন ব্যবস্থাপনা পরিচালক ড. নমিতা হালদার

পিকেএসএফ-এর নতুন ব্যবস্থাপনা পরিচালক ড. নমিতা হালদার 

164722478945

সাবেক সচিব ড. নমিতা হালদার, এনডিসি-কে পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ)-এর একাদশ ব্যবস্থাপনা পরিচালক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। তিনি বর্তমানে বেসরকারি নর্থসাউথ বিশ্ববিদ্যালয়ে প্রফেসরিয়াল ফেলো হিসেবে যুক্ত আছেন।

বৃহস্পতিবার পিকেএসএফ’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বাগেরহাটের উপকূলীয় অঞ্চলে জন্মগ্রহণ করা ড. নমিতা হালদার তাঁর দীর্ঘ ৩০ বছরের সরকারি দায়িত্ব পালনকালে স্থানীয় প্রশাসন থেকে উচ্চতর স্তরে নীতি-নির্ধারণ ও বাস্তবায়ন – উভয় পর্যায়েই সুনাম অর্জন করেছেন।

২০১৪ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার একান্ত সচিব হিসেবে নিযুক্ত হন ড. নমিতা হালদার। তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব হিসেবে তিনি অভিবাসন ও মানব পাচার প্রতিরোধে দৃঢ় ব্যবস্থা গ্রহণ করেন।

ড. হালদার অস্ট্রেলিয়ান ন্যাশনাল ইউনির্ভাসিটি থেকে উন্নয়ন প্রশাসন বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। এরপর, তিনি নিউজিল্যান্ডের ক্রাইস্টর্চাচের ক্যান্টারবেরি বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রী লাভ করেন। তিনি বাংলাদেশ মানাবাধিকার কমিশনের একজন সম্মানিত সদস্য। ২০১৮ সালে তিনি সরকারি চাকুরি থেকে অবসর গ্রহণ করেন। তিনি উৎকর্ষ সাধনের লক্ষ্যে এবং কাজের সাফল্য অর্জনে পেশাগতভাবে নিবেদিত প্রাণ। সুবিধাবঞ্চিত, প্রান্তিক এবং অসহায় দরিদ্র জনগোষ্ঠীর জন্য কাজ করতে বিশেষভাবে আগ্রহী তিনি।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone