বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|Friday, September 20, 2024
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » বঙ্গোপসাগরে ইঞ্জিন বিকল নৌকার ১৭ জেলে উদ্ধার নৌবাহিনীর

বঙ্গোপসাগরে ইঞ্জিন বিকল নৌকার ১৭ জেলে উদ্ধার নৌবাহিনীর 

1850334121

ঙ্গোপসাগরে তিন দিন ধরে ভাসমান অবস্থায় একটি ফিশিং বোট থেকে ১৭ জেলেকে জীবিত উদ্ধার করেছে বাংলাদেশ নৌবাহিনী। গত মঙ্গলবার (০৩-০৮-২০২১) মধ্যরাতে নৌবাহিনী জাহাজ অনুসন্ধান কুতুবদিয়া হতে ৫ মাইল অদূরে ভাসমান অবস্থায় ‘তামান্না মু›সী-৪’ নামের ফিশিং বোটটি জেলেসহ উদ্ধার করে।

উল্লেখ্য, গত ১ আগষ্ট ২০২১ তারিখে ১৭ জন জেলেসহ ফিশিং বোটটি মাছ ধরার উদ্দেশ্যে সমুদ্রে গমন করে। পথিমধ্যে বোটটির ইঞ্জিন বিকল হয়ে পড়ে এবং ভাসমান অবস্থায় গত তিন দিন সমুদ্রে অবস্থান করে। পরবর্তীতে বোটের মাস্টার জাতীয় জরুরী সেবা নাম্বার ৯৯৯ এ ফোন করে জানায়।

kalerkantho

আইএসপিআর জানিয়েছে, জরুরী সেবা থেকে নৌবাহিনীকে জানানো হলে সমুদ্রে টহল কাজে নিয়োজিত থাকা নৌবাহিনী জাহাজ অনুসন্ধান দ্রুততার সাথে ঘটনাস্থলে পৌঁছে বোটসহ জেলেদের উদ্ধার করে। জাহাজের নৌসদস্যরা উদ্ধারকৃত জেলেদের জরুরী ভিত্তিতে প্রাথমিক চিকিৎসা এবং প্রয়োজনীয় খাদ্য ও পানি সরবরাহ করে।

আজ বুধবার (০৪-০৮-২০২১) সকালে উদ্ধারকৃত জেলেদের বোটের মালিকের নিকট হস্তান্তর করা হয়।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone