বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|Friday, September 20, 2024
সাইটে আপনার অবস্থানঃ Home » খেলা » বাবরকে অধিনায়ক করে বিশ্বকাপ সেরা একাদশ ঘোষণা করলো আইসিসি

বাবরকে অধিনায়ক করে বিশ্বকাপ সেরা একাদশ ঘোষণা করলো আইসিসি 

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা একাদশ ঘোষণা করেছে  আইসিসি। একাদশের অধিনায়কের দায়িত্বে আছেন পাকিস্তানের বাবর আজম।
বিশ^কাপে অংশ নেয়া দলগুলোর মধ্য থেকে ছয় দেশ থেকে আইসিসি সেরা একাদশে সুযোগ হয়েছে খেলোয়াড়দের। ভারত, ওয়েস্ট ইন্ডিজ, আফগানিস্তান ও বাংলাদেশ থেকে কোন খেলোয়াড়ের সুযোগ হয়নি। একাদশে এবারের আসরের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার সর্বোচ্চ তিনজন জায়গা পেয়েছেন। তারা হলেন- টুর্নামেন্টের সেরা খেলোয়াড় ডেভিড ওয়ার্নার-অস্ট্রেলিয়ার হয়ে আসরে সর্বোচ্চ উইকেট শিকারি স্পিনার এডাম জাম্পা এবং পেসার জশ হ্যাজেলউড।রানার্স-আপ নিউজিল্যান্ড থেকে একাদশে জায়গা পেয়েছেন শুধুমাত্র ট্রেন্ট বোল্ট। এই পেসার ১৩ উইকেট নিয়েছেন। পাকিস্তান দল থেকে একাদশে আছেন শুধুমাত্র একজন, তিনি বাবর। তবে বিশ্বকাপের সেরা একাদশে দু’জন করে নেয়া হয়েছে ইংল্যান্ড, শ্রীলংকা এবং দক্ষিণ আফ্রিকা থেকে। ইংল্যান্ড থেকে জশ বাটলার ও মঈন আলি, শ্রীলংকা থেকে টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেট শিকারী হাসারাঙ্গা ডি সিলভা ও চারিথ আসালঙ্কা এবং দক্ষিন আফ্রিকা থেকে আইডেন মার্করাম ও এনরিচ নর্টির সুযোগ হয়েছে।

আইসিসির বিশ্বকাপের সেরা একাদশ :
ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া ),জস বাটলার (ইংল্যান্ড) বাবর আজম (অধিনায়ক, পাকিস্তান), চারিথ আসালাঙ্কা (শ্রীলংকা),আইডেন মাকরাম (দক্ষিণ আফ্রিকা), মঈন আলি (ইংল্যান্ড), হাসারাঙ্গা ডি সিলভা (শ্রীলংকা), এডাম জাম্পা (অস্ট্রেলিয়া), জশ হ্যাজেলউড (অস্ট্রেলিয়া), ট্রেন্ট বোল্ট (নিউজিল্যান্ড), এনরিচ নর্টি (দক্ষিণ আফ্রিকা),দ্বাদশ খেলোয়াড় : শাহিন শাহ আফ্রিদি (পাকিস্তান)

facebook sharing button
twitter sharing button
messenger sharing button
whatsapp sharing button
sharethis sharing button

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone