বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|Friday, September 20, 2024
সাইটে আপনার অবস্থানঃ Home » আর্ন্তজাতিক » গভর্নর ভাইকে সহায়তা, সিএনএন তারকা ক্রিস কুওমো চাকরিচ্যুত

গভর্নর ভাইকে সহায়তা, সিএনএন তারকা ক্রিস কুওমো চাকরিচ্যুত 

113357kuomoJPG800x483

ভাইকে সহায়তার জন্য সিএনএন-এর অ্যাঙ্কর এবং কররেসপনডেন্ট ক্রিস কুওমোকে চাকরিচ্যুত করা হয়েছে। যৌন নির্যাতনের অভিযোগের বিরুদ্ধে লড়াই করার সময় নিউ ইয়র্কের গভর্নর ভাইকে সাহায্য করার অভিযোগে তদন্ত চলছে তার বিরুদ্ধে। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা।

এর আগে এ ধরনের অভিযোগ ওঠার পর ক্রিস কুওমোকে বরখাস্ত করে সিএনএন। এবার তাকে বরখাস্ত করল সংবাদ মাধ্যমটি।

স্থানীয় সময় শনিবার সিএনএন এক বিবৃতিতে জানিয়েছে, ভাইয়ের ঘটনায় ক্রিস কুওমো জড়িত থাকার ব্যাপারে তদন্তে নতুন তথ্য বেরিয়ে এসেছে। ভাইকে পরামর্শ দেওয়ার জন্য কেবল নিউজ নেটওয়ার্কের কিছু নিয়ম ভঙ্গ করেছেন তিনি।

এদিকে নিউ ইয়র্কের অ্যাটর্নি জেনারেল নতুন নথি প্রকাশের পর গত মঙ্গলবার ক্রিস কুমোকে বরখাস্তের সিদ্ধান্ত নেয় সিএনএন। সেই নথিতে দেখা যায়, ভাই যখন গভর্নর ছিলেন, তখন তাকে সহায়তা করেছেন ক্রিস কুওমো।

সিএনএন ওই সময় বলেছে, আমরা আগে যা জানতাম, তার চেয়ে অনেক বেশি পরিমাণে ভাইকে সহায়তায় জড়িত ছিলেন ক্রিস কুওমো।

এদিকে অ্যান্ড্রু কুওমো গত আগস্টেই পদত্যাগ করেছেন। একজন সহকর্মীকে যৌন হয়রানির অভিযোগ ওঠার পর তিনি পদত্যাগ করেন।

রাজনীতিবিদ ভাইকে সাহায্য করার জন্য ক্রিস কুওমোর পর্দার অন্তরালের প্রচেষ্টাকে গণমাধ্যমে সাংবাদিকতা নীতির লঙ্ঘন হিসেবে বিবেচনা করছেন সংশ্লিষ্টরা। কারণ, ভাইকে বাঁচানোর জন্য ব্যাপকহারে প্রচেষ্টা চালিয়ে গেছেন ক্রিস কুওমো।

যদিও সিএনএন এর আগে ক্রিস কুওমোর পক্ষেই ছিল। জানা গেছে, ২০১৩ সালে তিনি সিএনএনে যোগ দিয়েছিলেন। একপর্যায়ে তার বিরুদ্ধে রাজনীতিবিদ ভাইকে সহায়তার অভিযোগ ওঠে।

গতকাল মঙ্গলবার সিএনএন এক বিবৃতিতে জানিয়েছে, যে নথিগুলো প্রকাশ হয়েছে, তাতে গুরুতর প্রশ্ন তৈরি হয়েছে। ব্যাপারটি আমরা জানতাম না। যখন ক্রিস কুওমো তার ভাইয়ের হয়ে কাজ করেছেন, তখন তিনি আমাদের নিয়ম ভঙ্গ করেছেন এবং আমরা তা প্রকাশ্যে স্বীকার করেছি।

সিএনএন আরো জানিয়েছে, তিনি কাজের ক্ষেত্রে যে অনন্য অবস্থানে ছিলেন আমরা তার প্রশংসাও করেছি। তবে তিনি পরিবারকে প্রথম এবং চাকরিকে দ্বিতীয় স্থানে রেখেছেন গুরুত্বের বিচারে। আর সেটা আমরা বুঝতে পেরেছি।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone