বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|Friday, September 20, 2024
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » বৈঠক করছেন বাংলাদেশ-ভারত পররাষ্ট্রসচিবরা

বৈঠক করছেন বাংলাদেশ-ভারত পররাষ্ট্রসচিবরা 

123108momenJPG800x483

ভারতের পররাষ্ট্রসচিব হর্ষবর্ধন শ্রিংলার সঙ্গে বৈঠক করছেন বাংলাদেশের পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন। বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় এক টুইট বার্তায় এ তথ্য জানিয়েছে।

ওই টুইট বার্তায় জানানো হয়, বাংলাদেশের ফরেন সার্ভিস অ্যাকাডেমিতে তারা বৈঠকে বসেছেন।

এদিকে দুই দিনের রাষ্ট্রীয় সফরে বাংলাদেশে এসেছেন ভারতের পররাষ্ট্রসচিব। বিমানবন্দরে তাকে অভ্যর্থনা জানান মাসুদ বিন মোমেন। বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এবং প্রধানমন্ত্রীর সঙ্গেও বৈঠক করতে পারেন হর্ষবর্ধন শ্রিংলা।

জানা গেছে, মুক্তিযুদ্ধে বিজয়ের সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে যোগ দিতে আগামি ১৫ ও ১৬ ডিসেম্বর ঢাকা সফরে আসছেন ভারতের প্রেসিডেন্ট রামনাথ কোবিন্দ। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের আমন্ত্রণে এই প্রথমবারের মতো তিনি বাংলাদেশে আসছেন।

এছাড়াও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিল্লি সফরের সম্ভাবনা রয়েছে ২০২২ সালের জানুয়ারি মাসে। পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকের সময় শেখ হাসিনার সফরের বিষয়টি নিয়ে আলোচনা হতে পারে।

ভারতের পররাষ্ট্রসচিব ঢাকায় সফরকালে আরও কিছু গুরুত্বপূর্ণ বৈঠকে অংশ নিতে পারেন। পররাষ্ট্র মন্ত্রণালয় ও ভারতীয় হাইকমিশন এই সফরের বিভিন্ন কর্মসূসি চূড়ান্ত করছে।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone