বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|Monday, October 21, 2024
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » অফিস শুরু স্বাভাবিক সময়সূচিতে

অফিস শুরু স্বাভাবিক সময়সূচিতে 

1

ধীরে ধীরে স্বাভাবিক হয়ে আসছে সারা দেশের জনজীবন। আজ বুধবার থেকে স্বাভাবিক সময়সূচিতে অফিস শুরু হয়েছে।

আর ঢাকা, গাজীপুর, নরসিংদী ও নারায়ণগঞ্জে কারফিউ শিথিলের সময়ও বাড়ানো হয়েছে। আজ থেকে আগামী শনিবার পর্যন্ত এসব জেলায় সকাল সাতটা থেকে রাত আটটা পর্যন্ত ১৩ ঘণ্টা কারফিউ শিথিল থাকবে। অন্যান্য জেলার ক্ষেত্রে সিদ্ধান্ত নেবে স্থানীয় জেলা প্রশাসন।

তবে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার তারিখ এখনো ঠিক হয়নি। ধাপে ধাপে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়সহ সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হবে। আর সামাজিক যোগাযোগমাধ্যমগুলো চালুর বিষয়ে সিদ্ধান্ত জানানো হবে আজ বেলা ১১টার পর।

গতকাল মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয় স্বাভাবিক সময়সূচিতে অফিস চলবে বলে জানিয়েছে। আর অন্য সিদ্ধান্তগুলো এসেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে অনুষ্ঠিত উচ্চপর্যায়ের এক বৈঠক থেকে।

কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে উদ্ভূত পরিস্থিতিতে কারফিউ জারি হওয়ায় ২১ থেকে ২৩ জুলাই সাধারণ ছুটি ঘোষণা করেছিল সরকার। তবে কারফিউ শিথিল হওয়ার পর সরকারি-বেসরকারি অফিস খুলে দেওয়ার সিদ্ধান্ত হয়। তবে স্বাভাবিক সময়ের মতো অফিস চলেনি। প্রথমে অফিস চলেছে বেলা ১১টা থেকে ৩টা পর্যন্ত। পরে সময় বাড়িয়ে সকাল ৯টা থেকে বেলা ৩টা পর্যন্ত করা হয়।

গতকাল বিকেলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। সভায় উপস্থিত ছিলেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, আইনমন্ত্রী আনিসুল হক, শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রযুক্তি জুনাইদ আহ্মেদ পলক, তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মো. নজরুল ইসলাম চৌধুরী, পুলিশের মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল-মামুনসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও গোয়েন্দা সংস্থার প্রধানেরা।

পরে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সারা দেশের পরিস্থিতি ধীরে ধীরে স্বাভাবিক হয়ে আসছে। এ কারণে বুধবার থেকে শনিবার পর্যন্ত সকাল সাতটা থেকে রাত আটটা পর্যন্ত কারফিউ বা সান্ধ্য আইন শিথিল থাকবে। বাকি সময় কারফিউ জারি থাকবে। নিরাপত্তা বাহিনী যত তাড়াতাড়ি স্বাভাবিক অবস্থা ঘোষণা করতে পারবে, তারা পরামর্শ দেবে, তত তাড়াতাড়ি দেশ স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনা যাবে। ছাত্রদের দাবি যেহেতু মেনে নেওয়া হয়েছে, তাই তাঁরা আবার শিক্ষাপ্রতিষ্ঠানে ফিরে যাবেন, এটা তিনি আশা করেন। কোনো নিরপরাধ ব্যক্তিকে গ্রেপ্তার করা হচ্ছে না বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone