বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|Wednesday, October 23, 2024
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিক্ষোভ শনিবার, রোববার থেকে সর্বাত্মক অসহযোগের ডাক

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিক্ষোভ শনিবার, রোববার থেকে সর্বাত্মক অসহযোগের ডাক 

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিক্ষোভ শনিবার, রোববার থেকে সর্বাত্মক অসহযোগের ডাক

কোটা সংস্কার আন্দোলনের প্ল্যাটফর্ম বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন নতুন কর্মসূচি ঘোষণা করেছে। আগামীকাল শনিবার সারা দেশে বিক্ষোভ মিছিল ও পরদিন রোববার থেকে সর্বাত্মক অসহযোগ আন্দোলনের ডাক দিয়েছে তারা।

‘সারা দেশে ছাত্র-নাগরিকের শান্তিপূর্ণ আন্দোলনে হামলা করে খুনের প্রতিবাদ ও ৯ দফা’ দাবিতে এই কর্মসূচির ডাক দেয় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। আজ শুক্রবার রাত পৌনে আটটার দিকে ফেসবুকে লাইভে এসে এই কর্মসূচির ঘোষণা দিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক আবদুল হান্নান। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংলিশ ফর স্পিকার্স অব আদার ল্যাঙ্গুয়েজেস (ইএসওএল) বিভাগের স্নাতক শ্রেণির শিক্ষার্থী। একই সময়ে আরেক সমন্বয়ক আসিফ মাহমুদ তাঁর ফেসবুকে এই কর্মসূচির কথা নিশ্চিত করেন।

ফেসবুক লাইভে আবদুল হান্নান বলেন, ‘আজ সকাল থেকে পরিবারসহ গণভবনে গিয়ে দেখা করার জন্য প্রধানমন্ত্রীর পক্ষ থেকে আমাদের আহ্বান জানানো হয়েছে। আমরা তা প্রত্যাখ্যান করেছি। …ঢাকার উত্তরা, খুলনা, হবিগঞ্জ, টাঙ্গাইল ও সিলেটে আমাদের ভাইদের রক্ত ঝরিয়েছেন। নিরস্ত্র মানুষকে গুলি করে হত্যা করা হচ্ছে। সরকার কীভাবে ক্ষমতায় থাকছে, আমরা বুঝতে পারছি না।’

আন্দোলনের এই সমন্বয়ক আরও বলেন, ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পক্ষ থেকে আমরা স্পষ্ট ঘোষণা করছি যে আগামীকাল (শনিবার) সারা দেশে প্রতিটি পাড়া-মহল্লায়, প্রতিটি জায়গায় বিক্ষোভ কর্মসূচি পালিত হবে। রোববার থেকে সর্বাত্মক অসহযোগ আন্দোলন পালিত হবে।’ তিনি বলেন, এই সরকারকে কোনো কর দেওয়া হবে না, বিদ্যুৎ-গ্যাস বিল দেওয়া হবে না, সচিবালয় ও সরকারি-বেসরকারি সব কার্যালয় বন্ধ থাকবে, গণভবন-বঙ্গভবনে কোনো গাড়ি ঢুকবে না। এই সরকারকে সর্বাত্মক অসহযোগিতা করা হবে। এই সরকার যেন আর না থাকতে পারে, সে জন্য সবাইকে এসব কর্মসূচি পালনের আহ্বান জানান তিনি।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone