বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|Wednesday, October 23, 2024
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » নিউমার্কেট এলাকার একাধিক গলিতে রাতে লাঠিসোঁটা নিয়ে মহড়া

নিউমার্কেট এলাকার একাধিক গলিতে রাতে লাঠিসোঁটা নিয়ে মহড়া 

রাজধানীর নিউমার্কেট এলাকায় টিচার্স ট্রেনিং কলেজের বিপরীতে কয়েকটি ভবনের সামনে শনিবার রাত সাড়ে ১১টার দিকে কিছু যুবক লাঠিসোঁটা নিয়ে মহড়া দিয়েছেন। এ সময় কয়েকটি ভবনে ঢিল ছোড়া হয়। এতে স্থানীয় মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। মহড়ার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে শেয়ার করেছেন স্থানীয় একাধিক বাসিন্দা।

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় এক বাসিন্দা প্রথম আলোকে বলেন, রাত সাড়ে ১১টা থেকে ১২টার মধ্যে টিচার্স ট্রেনিং কলেজের বিপরীতে থাকা বসুন্ধরা গলি থেকে ৩০-৩৫ জন তরুণ থেকে যুবক বয়সী ব্যক্তি বের হন। এরপর তাঁরা আশপাশের কয়েকটি গলির কয়েকটি বাসার ফটকে হামলা চালান।

পার্শ্ববর্তী লাটিমের গলির এক বাসিন্দা বলেন, হামলাকারীরা তাঁদের ভবনের বাইরের দুটি সিসি ক্যামেরা ভেঙে ফেলেছেন। তাঁদের কয়েকজনের মাথায় হেলমেট ছিল। তাঁরা হারুন নামের বিএনপির এক নেতার খোঁজ করছিলেন। তাঁর অভিযোগ, হারুনকে নিচে নামিয়ে আনতে ভবনের প্রহরীকে শাসিয়েছেন যুবকেরা। তবে হারুন নামের ওই ব্যক্তি কিছুদিন আগে ওই ভাড়া বাসা ছেড়ে অন্যত্র চলে যান।

বসুন্ধরা গলির এক বাসিন্দার করা ভিডিও প্রথম আলোর হাতে এসেছে। তাতে দেখা যায়, একদল যুবক ওই গলি দিয়ে যাচ্ছেন। তাঁদের কারও হাতে লাঠি আবার কারও হাতে রড বা লোহার পাইপ–জাতীয় কিছু। ওই বাসিন্দা প্রথম আলোকে জানান, ওই ব্যক্তিদের তিনি বলতে শুনেছেন, ‘এখন বের হোস না কেন, এখন বের হ।’ ঘটনার বর্ণনা দিয়ে তিনি বলেন, ওই ব্যক্তিদের চলাফেরায় তাঁরা ভীত হয়ে পড়েন। এ সময় অনেক ফ্ল্যাটের বাসিন্দারা ঘরের ভেতর ও বারান্দার বাতি বন্ধ করে দেন।

পুলিশের নিউমার্কেট জোনের সহকারী কমিশনার মো. রেফাতুল ইসলাম রাত একটার দিকে প্রথম আলোকে বলেন, বিএনপি নেত্রী রুমিন ফারহানার বাসাসহ দুটি বাসা থেকে এমন অভিযোগ পেয়েছেন। এরপর সেখানে পুলিশ পাঠানো হয়। তবে কাউকে পাওয়া যায়নি। পুলিশ রুমিন ফারহানার সঙ্গেও কথা বলেছে। তিনি জানান, বাসার নিচ থেকে কিছু লোক ঢিল ছুড়েছে ও উচ্চবাচ্য করেছে। তবে পুলিশ কোনো ক্ষয়ক্ষতি বা ইটপাটকেলের চিহ্ন পায়নি।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone