বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|Friday, October 25, 2024
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » মুক্তি পাওয়ার পর খালেদা জিয়াকে ফুলেল শুভেচ্ছা মির্জা ফখরুলের

মুক্তি পাওয়ার পর খালেদা জিয়াকে ফুলেল শুভেচ্ছা মির্জা ফখরুলের 

মুক্তি পাওয়ার পর খালেদা জিয়াকে ফুলেল শুভেচ্ছা মির্জা ফখরুলের

নির্বাহী আদেশে মুক্তি পাওয়ার পর বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (৬ আগস্ট) রাতে খালেদা জিয়ার সঙ্গে দেখা করে শুভেচ্ছা জানান তিনি।

এর আগে বিকেলে  বঙ্গভবনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে নির্বাহী আদেশে বেগম খালেদা জিয়াকে মুক্তির বিষয়টি জানানো হয়।

উল্লেখ্য,বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া দুর্নীতির দুটি মামলায় সাজা পেয়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি কারাবন্দি হন। তার মোট ১৭ বছরের সাজা হয়। দু-বছরের বেশি সময় তিনি জেলে ছিলেন। পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে হাসিনার সরকার এক অন্তর্বর্তী আদেশে খালেদা জিয়ার সাজা ২০২০ সালের ২৫ মার্চ স্থগিত করে তাকে শর্তসাপেক্ষে গৃহবন্দি রাখার সিদ্ধান্ত নেয়। তবে তার মেয়াদ ছিল ছয় মাস। তার পর থেকে ছয় মাস পরপর গৃহবন্দিত্বের মেয়াদ বাড়িয়েছে সরকার।

এদিকে ছাত্র-জনতার আন্দোলনের মুখে সোমবার প্রধানমন্ত্রীর পদ থেকে শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ছেড়ে ভারতে যান। এর পর দেশ পরিচালনার জন্য অন্তর্বর্তীকালীন সরকার গঠনের প্রক্রিয়া শুরু হয়। এ বিষয়ে গতকাল বিকেলে বঙ্গভবনে তিন বাহিনীর প্রধানদের উপস্থিতিতে বিভিন্ন রাজনৈতিক দলের নেতা, নাগরিক সমাজের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। ওই বৈঠকে সিদ্ধান্ত হয়, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে অবিলম্বে মুক্তি দেয়া হবে। এ ছাড়া বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে এবং সম্প্রতি বিভিন্ন মামলায় আটক সব বন্দিকে মুক্তি দেয়ারও সিদ্ধান্ত হয় বৈঠকে।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone