বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|Friday, October 25, 2024
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » গণশুনানি ছাড়া বিদ্যুৎ-গ্যাসের দাম বাড়ানো যাবে না

গণশুনানি ছাড়া বিদ্যুৎ-গ্যাসের দাম বাড়ানো যাবে না 

ভোক্তার স্বার্থ নিশ্চিত করার লক্ষ্যে কোনো ধরনের গণশুনানি ছাড়া আর বিদ্যুৎ ও গ্যাসের দাম নির্ধারণ করতে পারবে না সরকার। এ জন্য বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন আইন ২০০৩ সংশোধন করা হয়েছে। প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের রাষ্ট্রীয় বাসভবন যমুনায় আজ বৃহস্পতিবার সকালে উপদেষ্টা পরিষদের বৈঠকে এ আইন সংশোধনের জন্য উপস্থাপন করা হয়।
বর্তমান প্রেক্ষাপটে বিদ্যুৎ উৎপাদন এবং গ্যাস সম্পদ ও পেট্রোলিয়ামজাত পদার্থের ট্যারিফ/মূল্য নির্ধারণে গণশুনানির মাধ্যমে জনগণের অধিক সম্পৃক্ততা, স্বচ্ছতা, জবাবদিহিতা, সুশাসন, জনপ্রত্যাশা এবং ভোক্তার স্বার্থ নিশ্চিত করার লক্ষ্যে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন আইন ২০০৩ সংশোধন করা হয়েছে। এর প্রেক্ষিতে অধ্যাদেশ জারির বিষয়ে উপদেষ্টা পরিষদ বৈঠকে চূড়ান্ত অনুমোদন দেয়া হয়।
এর আগে গত রোববার অন্তর্বর্তীকালীন সরকারের বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা মুহাম্মদ ফাওজুল কবির খান জানিয়েছিলেন, নির্বাহী আদেশে আর বিদ্যুৎ ও গ্যাসের দাম নির্ধারণ করা হবে না। দাম সমন্বয় করতে হলে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনে পাঠানো হবে।

এছাড়া উপদেষ্টা পরিষদ বৈঠকে সাম্প্রতিক বন্যা পরিস্থিতি নিয়ে আলোচনা হয়। উপদেষ্টারা বন্যাকবলিত এলাকা পরিদর্শন করবেন এবং বন্যার্তদের সহায়তা প্রদানের বিষয়টি তদারক করবেন।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone