বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|Wednesday, October 23, 2024
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » হঠাৎ মেট্রোরেল চলাচল বন্ধ

হঠাৎ মেট্রোরেল চলাচল বন্ধ 

কারিগরি ত্রুটির কারণে বুধবার (১৮ সেপ্টেম্বর) সকাল ৯টা ৪৫ মিনিট থেকে আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত অংশে মেট্রোরেল চলাচল সাময়িকভাবে বন্ধ আছে।

বুধবার সকালে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) পক্ষ থেকে এক বার্তায় এ তথ্য জানানো হয়েছে।

সাময়িক অসুবিধার জন্য মেট্রোরেল কর্তৃপক্ষ আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছে। সেই সঙ্গে এই অংশে মেট্রোরেল চলাচল স্বাভাবিক হলে তৎক্ষণাৎ জানিয়ে দেওয়া হবে।

তবে উত্তরা উত্তর থেকে আগারগাঁও পর্যন্ত অংশে মেট্রোরেল চলাচল স্বাভাবিক আছে বলে জানা গেছে।

শিগগির চালু কাজীপাড়া মেট্রোরেল স্টেশন

প্রসঙ্গত, ছাত্র-জনতার আন্দোলন ঘিরে সহিংসতায় গত ১৮ জুলাই মিরপুর-১০ নম্বর গোলচত্বর এলাকায় মেট্রো লাইনের নিচের পুলিশ বক্সে আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা। পরে জননিরাপত্তার স্বার্থে ওই দিন বিকেল সাড়ে ৫টার পর মেট্রো চলাচল বন্ধ করে দেওয়া হয়।

এরপর দীর্ঘ এক মাস ৭ দিন বন্ধ থাকার পর গত ২৫ আগস্ট রোববার সপ্তাহের প্রথম কর্মদিবসে ঘুরে মেট্রোরেলের চাকা। এতে সন্তুষ্টি প্রকাশ করে যাত্রীরা।

সেদিন সকাল ৭টা ১০ মিনিট এবং ৭টা ২০ মিনিটে উত্তরা উত্তর স্টেশন থেকে দুটি ট্রেন মতিঝিলের উদ্দেশে ছেড়ে যায়। তবে ক্ষতিগ্রস্ত মিরপুর-১০ ও কাজীপাড়া স্টেশন এক বছরের মধ্যে চালুর কথা জানিয়েছে কর্তৃপক্ষ। এদিকে রাষ্ট্রীয় সম্পদ ধ্বংস করার বিরুদ্ধে জনমত গড়ে তোলার আহ্বান জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের উপদেষ্টা মুহাম্মদ ফাওজুল কবির খান।

২৫ আগস্ট মেট্রোরেলে আগারগাঁও থেকে বাংলাদেশ সচিবালয় ভ্রমণ শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এ কথা বলেন তিনি। মেট্রোরেল ব্যবহারে সচেতন হওয়ার আহ্বান জানিয়ে উপদেষ্টা আরও বলেন, মিরপুর-১০ ও কাজীপাড়া স্টেশন দ্রুত সংস্কারে জাপানের রাষ্ট্রদূতের কাছে সহায়তা চাওয়া হবে। নিরাপত্তা বাড়ানোর লক্ষ্যে মেট্রোরেলকে অ্যাসেনসিয়াল সার্ভিস হিসেবে ঘোষণা এবং কেপিআই আপডেট করার ব্যাপারে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সিনিয়র সচিব ও ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালককে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশনা দেন তিনি।

ফাওজুল কবির খান আরও বলেন, এ সরকার দুর্বল নয়, ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের ফসল। বিগত সরকারের সব অন্যায়-অবিচার, দুর্নীতি ও বিভিন্ন খাতে সংঘটিত বৈষম্যরোধে বর্তমান সরকারকে ন্যূনতম সময় দেওয়ার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান তিনি।

এ সময় সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সিনিয়র সচিব মো. এহছানুল হক, ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিকসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে, ২৪ আগস্ট শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) জানায়, যাত্রীদের জন্য মেট্রোরেল ভ্রমণ-সংক্রান্ত প্রয়োজনীয় নির্দেশাবলি ডিএমটিসিএলের অফিশিয়াল ওয়েবসাইট ও ফেসবুক পেজে পাওয়া যাবে।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone