বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|Sunday, October 20, 2024
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » চাকরি ছেড়ে প্রশাসন, বন ও কর ক্যাডারে যোগ দিলেন শিক্ষা ক্যাডারের ৯ কর্মকর্তা

চাকরি ছেড়ে প্রশাসন, বন ও কর ক্যাডারে যোগ দিলেন শিক্ষা ক্যাডারের ৯ কর্মকর্তা 

চাকরি ছেড়েছেন বিসিএস শিক্ষা ক্যাডারের ৯ কর্মকর্তা। প্রশাসন ক্যাডার, নিরীক্ষা ও হিসাব ক্যাডার, বন ক্যাডার, কর ক্যাডার এবং শুল্ক ও আবগারি ক্যাডারে যোগ দিতে তাঁরা শিক্ষা ক্যাডারের চাকরি ছেড়েছেন। গতকাল সোমবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের এক প্রজ্ঞাপন থেকে এ তথ্য জানানো হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের এই কর্মকর্তাদের আবেদনের পরিপ্রেক্ষিতে সরকারি চাকরি আইন, ২০১৮–এর ৫৩ ধারা অনুযায়ী অন্য ক্যাডারের চাকরিতে যোগদানের জন্য শিক্ষা ক্যাডারের চাকরি থেকে তাঁদের ইস্তফা গ্রহণ করা হলো।

প্রজ্ঞাপনে দেখা যায়, চুয়াডাঙ্গার দর্শনা সরকারি কলেজের প্রভাষক মো. আশরাফুল হক, রাজবাড়ী পাংশা সরকারি কলেজের প্রভাষক মো. মোস্তাফিজুর রহমান ও চট্টগ্রামের পটিয়া সরকারি কলেজের প্রভাষক ফাহামিদা জেরিন ৪১তম বিসিএসে প্রশাসন ক্যাডারে সহকারী কমিশনার হিসেবে নিয়োগ পেয়েছেন।

ঝিনাইদহের মহেশপুর সরকারি ডিগ্রি কলেজের প্রভাষক এম এ রহিম ৪১তম বিসিএসে নিরীক্ষা ও হিসাব ক্যাডারে সহকারী মহাহিসাবরক্ষক পদে যোগ দিয়েছেন। নওগাঁর সরকারি বসির উদ্দিন মেমোরিয়াল কো-অপারেটিভ মহিলা কলেজের প্রভাষক মো. মশিউর রহমান ও পিরোজপুরের সরকারি স্বরূপকাঠি কলেজের প্রিয়াংকা হালদার ৪১তম বিসিএসে বন ক্যাডারে সহকারী বন সংরক্ষক পদে যোগদান করেছেন।

এ ছাড়া ৪১তম বিসিএসে কর ক্যাডারে যোগ দিয়েছেন ঢাকার হাজারীবাগের শহীদ বেগম শেখ ফজিলাতুন নেছা মুজিব সরকারি মহাবিদ্যালয়ের প্রভাষক ফার্সিয়া রেজিয়া, পরিবার পরিকল্পনা ক্যাডারে যোগ দিয়েছেন শরীয়তপুরের নড়িয়া সরকারি কলেজের প্রভাষক কাজী হুমায়রা ও শুল্ক ও আবগারি ক্যাডারে যোগ দিয়েছেন মেহেরপুরের মুজিবনগর সরকারি ডিগ্রি কলেজের প্রভাষক মো. শরিফুল ইসলাম।

এর আগেও চাকরি ছেড়ে প্রশাসন ক্যাডার ও পুলিশ ক্যাডারে যোগ দেন শিক্ষা ক্যাডারের তিন কর্মকর্তা। ১৮ সেপ্টেম্বর শিক্ষা মন্ত্রণালয়ের এক অফিস আদেশে বলা হয়েছে, জামালপুরের সরকারি আশেক মাহমুদ কলেজের প্রভাষক কাজী রিজওয়ানুল হক চাকরি ছেড়ে প্রশাসন ক্যাডারে সহকারী কমিশনার পদে যোগদান করেছেন।

নোয়াখালীর সেনবাগ সরকারি কলেজের প্রভাষক সালাউদ্দিন শাকিল সহকারী পুলিশ সুপার পদে যোগদানের জন্য শিক্ষা ক্যাডারের চাকরি ছেড়েছেন।

একইভাবে রাণী ভবানী সরকারি মহিলা কলেজের প্রভাষক রূপ চাঁদ শিক্ষা ক্যাডারের চাকরি ছেড়ে প্রশাসন ক্যাডারে সহকারী কমিশনার পদে যোগ দিয়েছেন। তাঁরা সবাই ৪১তম বিসিএসে নিয়োগ পেয়েছেন।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone