বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|Friday, October 18, 2024
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » সংস্কার কমিশনের প্রধানদের মর্যাদা হবে আপিল বিভাগের বিচারপতিদের সমান

সংস্কার কমিশনের প্রধানদের মর্যাদা হবে আপিল বিভাগের বিচারপতিদের সমান 

রাষ্ট্র সংস্কারে গঠিত ছয় কমিশনের প্রধানরা আপিল বিভাগের বিচারপতিদের সমান মর্যাদা, বেতন-ভাতা ও সুবিধা পাবেন। রাষ্ট্রপতির আদেশক্রমে বুধবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত গেজেট প্রকাশ হয়েছে।

গেজেটে বলা হয়েছে, এস আর ও নম্বর ৩৪১-আইন/২০২৪ সরকার এই মর্মে সিদ্ধান্ত নিয়েছে যে, গত ৩ অক্টোবর গঠিত নির্বাচন ব্যবস্থা সংস্কার কমিশন, পুলিশ সংস্কার কমিশন, বিচার বিভাগ সংস্কার কমিশন, দুর্নীতি দমন কমিশন সংস্কার কমিশন, জনপ্রশাসন সংস্কার কমিশন এবং ৬ অক্টোবর গঠিত সংবিধান সংস্কার কমিশনের কমিশন প্রধানরা বাংলাদেশ সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতির মর্যাদা, বেতন-ভাতা ও অন্যান্য সুবিধা পাবেন।

এতে আরও বলা হয়, এসব কমিশনের সদস্যদের যারা প্রজাতন্ত্রের কর্মে নিয়োজিত না, তারা কমিশনের প্রত্যেক সভায় অংশগ্রহণের জন্য ১০ (দশ) হাজার টাকা সম্মানি এবং যারা প্রজাতন্ত্রের কর্মে নিয়োজিত তারা কমিশনের প্রত্যেক সভায় অংশগ্রহণের জন্য পাঁচ হাজার টাকা সম্মানি পাবেন। তবে শর্ত থাকে যে, কমিশন প্রধান বা কোনো সদস্য অবৈতনিক হিসেবে দায়িত্ব পালন করতে চাইলে বা সুযোগ-সুবিধা গ্রহণ করতে না চাইলে তা অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা অনুমোদন করতে পারবেন।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone