বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|Friday, October 18, 2024
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » সাবেক আইজিপি থেকে সৌদি রাষ্ট্রদূত, দেশে না ফিরে গেলেন যুক্তরাষ্ট্রে

সাবেক আইজিপি থেকে সৌদি রাষ্ট্রদূত, দেশে না ফিরে গেলেন যুক্তরাষ্ট্রে 

1
সৌদি আরবে রাষ্ট্রদূত হিসেবে চুক্তিভিত্তিক নিযুক্ত ছিলেন পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। তাকে দেশে ফিরতে দুই মাস আগে নির্দেশ দিয়েছিল অন্তর্বর্তী সরকার। তবে তিনি দেশে না ফিরে যুক্তরাষ্ট্রে চলে গেছেন বলে জানা গেছে।

ঢাকা ও রিয়াদের কূটনৈতিক সূত্র জানায়, সাবেক আইজিপি রাষ্ট্রদূতের দায়িত্ব ছেড়ে গত ২৮ আগস্ট সৌদি আরবের রাজধানী রিয়াদ ত্যাগ করেছেন।

যদিও তার শেষ গন্তব্য কোথায়, সেটি এখনও নিশ্চিত হওয়া যায়নি। তবে রিয়াদে নিজের ঘনিষ্ঠজনদের তিনি দুবাই হয়ে যুক্তরাষ্ট্র চলে যাওয়ার কথা জানিয়েছেন।

গত ৮ আগস্ট দায়িত্ব নেয় অন্তর্বর্তী সরকার। এরপর ১৪ আগস্ট জাবেদ পাটোয়ারীসহ ছয় রাষ্ট্রদূতের নিয়োগ বাতিল করে তাদের দেশে ফিরতে নির্দেশ দেওয়া হয়।

এই নির্দেশ জারির পর প্রায় দুই মাস হলেও তিনি দেশে ফেরেননি।

জাবেদ পাটোয়ারীকে ২০২০ সালের ১৩ এপ্রিল তিন বছরের চুক্তিতে সৌদি আরবে রাষ্ট্রদূত হিসেবে নিযুক্ত করে আওয়ামী লীগ সরকার। চলতি বছরের ৩ ফেব্রুয়ারি থেকে পরবর্তী দেড় বছরের জন্য তাকে ফের একই পদে চুক্তিতে নিয়োগ দেওয়া হয়।

 

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone